একদিন প্রয়াণ আসিবে তোমার
কেহ নাহি অক্ষয়
শুধু অমর দুচারিটি বাণী।
না করিলে বিশ্বাস, তুচ্ছ করিলে মোরে
অজ্ঞাত নহে মম চিত্ত
তোমারই অশ্রুগামী নয়ন তরে।
শুন্য এ বক্ষ উদলিয়ে দেয় সাক্ষ্য
চাহি তোমারই জয় জনম ভরি
করজোরে চেয়েছিনু মার্জানা
নিশ্চুপ করি দাঁড়িয়ে দাঁড়িয়ে
পশ্চাৎ করিলে গমন।
মম চিত্ত ব্যথিত সিঁক্ত
কম্পিত বেদন তোমা সম।
একদিন গিয়েছিনু হিজলতলে
হস্ত পরে হস্ত রাখি
চোখের ভাষায় কহিছ,
অধরে হাস্যরেখা তুলি,
নাহিগো যেয়ো সামান্যও ভুলি।
০৭-০৮-২০১০ ইং