আমার মন মাঝে দাগ কেটেছে,
অবোধ আমার হিয়া সে বুঝেছে।
তুমি এক অপ্সরা হয়ে এলে ইজ্জতপুর।
আধ জোৎ জোৎস্নায়  বাতায়ন পানে চাহি
প্রত্যেক্ষ করিলাম, কে তুমি?
লঞ্চের ছাদে বসে
সুন্দর বনের মৃগ দেখার ন্যয়
ট্রেনের ভিতর কৌতুহলী এই আমি।
ঝিরি ঝিরি পবনে ঘন ক্যাশ দোদুল্যমান,
প্রকৃতির ঐশ্বর্য্যে কারুকার্য ও বদন।
ঈষৎ চাহিয়া অনিমেষ কিয়দক্ষণ
করিয়া পায়চারি, একি শব্দে ছুটিল
সায়রণ বাজিল এক লম্বা
অতপর মিলিয়া গেল ট্রেনে
অবগুন্ঠিত না হল চাহনী ওই বাতায়নে
একটিবার দেখিতে স্বাধ জাগে
বাষ্পশকট নাহি রহিয়া রহিয়া থামে
    
               ০৩-০৬-২০১২ ইং