স্বর্ণালী আকাশটাতে
স্বপ্নের ছবি আঁকতে
স্বপ্নের তুলিরা সব
হাতছানি দিয়ে ডাকে।
রঙধনুর সাত রঙে
রাঙ্গায় সংগোপনে,
গোধূলীর মৃদুময়ে
প্রকাশিত জনে-জনে
অবহেলিত এ জীবনে
মিছে মায়ার কারণে,
বাধিল সবার করে
হৃদয়ের অগুচরে
ঈর্ষায় জলে পুড়ে
স্ব-স্ব দাপটে
ঝর্ণার ন্যায় বাগ্নিরা সব
ঝরায় স্ব মুখে।


জানুয়ারী ২০০৮