নব পল্লবে গড়ো না প্রীতির বন্দর
তব তারণ্যে ঢেল না স্মৃতির অন্দর।
তব মাধবিকায় ভরিও পুঞ্জি
পঙ্কজ হেন অন্তরীক্ষ দিনমনি,
নন্দিনী তুমি অন্তপুরে মম দিশারী।
দিনেশ দ্বার খুলে জাগিছ,
বরিছ মাধবিকায় সিঁক্তময়ী
সুজলা সুফলা সৃজন ভরা এ ধরায়।
স্বপ্নময়ী অন্তপুরিকায়।