তুমি মোরে করিলে আপন
আমিও যথাযথ তোমায়
আবজ্ঞা আর অবহেলা
ভিড়াও কেন জীবন ভেলা।
তোমার একটু অশ্রু-জল
দুর্বল করে মোর শত শক্তি-বল।
তোমার মুখের একটু বানী
ভুলাবে আমার দুঃখ জানি।
আবার ভিড়াও জীবন তরী
অকূলে দাও জল ভরি
পদ্ম মাখা অধর হাসি
জীবন গাঙ্গে যায় ভাসি।
ভুলবে না জানি কখনো আমায়
আমিও পারবো না তোমায়
হে বন্ধু খুঁজে নিও বহু লোকালয় ঘুরে
আমিও রাখবো হৃদয় গহন ভরে।
০৮-১০-০৮ইং