আগমন তব হোক শুভ
যাত্রা কর শুরু,
কন্টকময় গিরি তোমা তরে
নয়ত কভু সরু।
হে নবীন, প্রবীনরা আজ দ্বারে
অনাগত আগামী ডাকিছে তোমারে।
সম্মুখে মহা সাগর অতুল পাথার
ভিড়াতে বহুতর বিদ্যার তরী,
ডাকিছে সহোদর রহিয়া রহি।
নাবীক তুমি নির্ভীক জেনো
উত্তম তুমি প্রবীন পর হেন।
তুমি অমৃত দ্বার পূর্ব শশী
অপরাহ্ন ছাড়িয়ে মৃদুময় গোধূলী।