বিদায়ের শেষ প্রান্তে
দুঃখ দিলাম আমার অজান্তে
কোন এক নিরব মূহুর্তে
শোধ নিও গুনে গুনে।
বিদায়ের চিরকুটে
লিখা আছে তোমার নামে
ভালবাসার বাঁধন।
করবে কি আমায় বরণ?
আমিতো নীড় হারা পাখি
তীর ভাঙ্গা ঢেউ।
কবে পাব সেই নীড়
যা সতত নির্ভীক।
সেই তীরে আসে না তরী
যে তীর ভাঙ্গে নিরবধী।
তীর ভাঙ্গা ঢেউ হবে সুসূপ্ত
পেলে তোমার সুমন্ত্র।