হে পথিক, পথ ভুলা
এ মনের দ্বার খুলা।
এপথে হও আগুয়ান
তবেই হব রিযওয়ান।
তুমি যদি এপথ ধরে
না আস মম মাঝে,
তবে যে হবে মৃত্যু আমার
অকালে যাবো ঝড়ে।
আমন্ত্রণ আমার বিফলে যাবে না
শুধু একবার এলে,
শতযুগ পর সমাধির পানে
একবার ফিরে তাকালে।