যে খানেই দেখিবে বল
বুঝে নিও তার ছল।
হতেও পারে বিশ্বমানচিত্র
নয়তবা ককটেল একচ্ছত্র।
রাজপথে আজ ধুলি উড়ে
জলকামান নয়ত পেপার স্প্রে।
মিছিলে মিছিলে হুঙ্কার শুনি
নির্দলীয় সরকার জয়-জয় ধ্বনি।
রাষ্ট্রের প্রতিবাদে নিরিহের তরে
ফিরে আসে ল্যাংড়া নির্মমতার পরে।


ডিসেম্বর ২০১৩ ইং