ফুলের কলি পাওয়া যায় না
প্রতি গলি-গলি
সেই কলি ফুলের হাসি।
ফুলের রাজা গোলাপ
জুই, চামেলী, হাছনা, হেনা
টগর, বকুল, শাপলা আরও অজানা
সবাই করে তার প্রলাপ।
গন্ধ বিলায় গন্ধরাজ
সুন্দর্য্য বিলায় ফুলের রাজ।
তাই বলে কেউ করে না ঘৃণা
অন্য ফুলের সুবাস।
চন্দ্র-সুরুজ গ্রহের রাজা
রাতের সুন্দর্য্য শুধুই তারা।
আকাশ বাতাস তরুলতায়
খুঁজে সবাই সুন্দরের ছায়।
সুন্দরের পুজারী শুধুই তারা
সার্থের টানে ঘুরে বেড়ায় যারা।
প্রকৃত মানুষ খুঁজে না সুন্দর
ঘুরে না বন্দরে-বন্দরে,
মন থাকলেই
ভালবাসতে জানে সে অন্ধরে।


                                  ২০০৭ ইং