আজি এ বসন্ত নিশিতে ঘুমাও তুমি মনের সুখে,
ঘুমাও তুমি ঘুমাও প্রিয় এ বুকে মাথা রেখে।
আজি বলিবনা কোন ও কথা চাই শুধু নিরবতা,
এ বসন্ত নিশিতে তোমাকে জানাই আমার মনে আকুলতা ।
আজি বসন্তের চোঁয়ায় ফুটেছে যত ফুল,
তোমাকে দিতে তা হবেনা তো ভুল ।
আজি ঘুমাও তুমি,ঘুম আসুক দুটি চোখ ভরে,
ঘুম ভাঙ্গবেনা কবু তোমার আমার গানের সুরে ।