"মুখটা ঊনপঞ্চাশ করে,
শীতের রাতেও খালি গায়ে,
হালকা আলোতে খাটের একদম কোণে বসে,
দুর্বল হাতে মোটা চালের ভাত কচলাচ্ছি,
তিক্ত চোখের জল ডালের বেশে ভাতের সাথে মিশে গেছে,
আমি মুঠোভরে ভাত গিলছি আর ডুকরে উঠে কাঁদছি;
আমার অনুভূতি আমাকে আজ কামড়াচ্ছে,
স্মৃতিগুলো ধারালো খোঁচা দিচ্ছে,
ভালোবাসা আর আবেগ আমাকে বশ করেছে, খাচ্ছে কুরে কুরে,
তোমার নীরবতা আমাকে প্রতিবন্দি করে তুলেছে,
তোমার অনুপস্থিতি আমাকে অদৃশ্য করে তুলেছে।


ভাবছো হয়তো আমি তোমার ভালোবাসার ঈশ্বর হতে পিছপা হবো।
উহু, কোনোদিনও না, কেননা তুমিই আমার জীবনের মাত্রা।"


(জানুয়ারি ২৩, ২০১৪)