আজ এখানে এক পশলা বৃষ্টি হল ।
তুমি তো জানো বৃষ্টি হলেই মন কেমন উদাস হয়। বৃষ্টিতে ভিজতে একটা সুবিধা আজও হয় , চোখের জলটা আর আলাদা করে কেউ দেখতে পায় না ।
তা না হলে এই সময়ে সে বড় লজ্জার হতো।
জানো , আজকাল আমার প্রায়ই মন খারাপ হয়। আর মন খারাপ হলেই সবার আগে তোমার মুখটা মনে পড়ে যায় । যখনই শুনতে আমি ভালো নেই , তুমি জানতে চাইতে কেন মন ভালো নেই ? আজকাল আর কেউ জানতে চায় না আমার মন ভালো আছে কি না , এমন কি তুমিও নও...
মনে আছে তোমার , সেই ইলশে গুঁড়ি বৃষ্টির মধ্যে ময়দানে আমাদের হেঁটে যাওয়া , আকাশী রঙের শাড়ীতে আমি একটু একটু করে ভিজে যাচ্ছি তবুও হেঁটে চলেছি । আজও দেখতে পাই...
এখন আর কবিতা লিখতেও পারি না . শীতের কাঁথার নরম গন্ধ নিয়ে আসতো কবিতা আমার মনে , জানি না কেন মনে হচ্ছে সেও ছেড়ে যেতে চাইছে । বাধা দিয়ে লাভ নেই, যে যাওয়ার সে যাবেই , তোমাকেও কি পেরেছি আমার কাছে রাখতে ?
মুঠোফোন , সেও তো আর তেমন করে বেজে ওঠে না যখন তখন । কিছু নাম আর নম্বর শুধু মৃতবৎ পড়ে আছে । চাইলেই আঙুলের মৃদু চাপে মুছে দিতে পারি কিন্তু নামগুলোর ওপর কেমন যেন মায়া পড়ে গেছে। মাঝে মাঝে হাত বুলিয়ে দেখি যদি কোনও সাড়া পাই ...
গানের কলি ভেসে আসে অলস দুপুরে “প্রথমত আমি তোমাকে চাই , দ্বিতীয়ত আমি তোমাকে চাই , তৃতীয়ত আমি তোমাকে চাই , শেষ পর্যন্ত তোমাকে চাইইইই”... কি ভীষণ প্রিয় ছিল গানটা আমাদের দুজনের , কতবার যে গানটা চালিয়ে দিয়ে চুপ করে শুনতাম... আমিও তো তোমাকে ঠিক এমন করেই চাইতাম , তবে কেন পেলাম না ?? ।।
আজও   ভীষণ বৃষ্টি হচ্ছে এখানে ... আমার দু চোখে ......