সেই কবে বলেছিলে...
আসবে আমার বাড়ী
প্রতীক্ষাতে প্রতীক্ষাতে বছর কাটে ,
তোমার সময় কি আজও হয় নি ?


দিন থেকে রাত, রাত থেকে দিন কেটেছে ,
খেলার সাথীরা সবাই সঙ্গী খুঁজে পেয়েছে,
শুধু আমার-ই খেলাঘর ধুলোয় মলিন
কিন্তু, আমার অপেক্ষা আজও অমলিন ।


যাযাবরের জীবন কাটিয়ে আসতে
আরো কত পথ বাকী?
চোখের জলে আলপনা যে আবছা হয়ে এল
কেমন করে তোমায় ভুলি বলো ।...


এই মহোৎসবে একটিবার এসো,
বিসর্জনের বাজনা বাজে শুনতে পাই ,
তোমার-ই জ্বেলে দেওয়া প্রদীপ খানি
ভাসিয়ে দিয়ে যাও
আমার প্রতীক্ষার অবসান ঘটুক ।।