একসাথে বড় হচ্ছিল দুজনে,
জানালা দিয়ে দেখতাম তাদের রোজকার খুনসুটি
কখনও হেসে জড়াজড়ি তো কখনও মুখ ভার,
হঠাৎই একদিন কে বা কারা যেন তুলে নিয়ে গেলো একজনকে ;
ফাঁকা লাগে চারপাশ ।
রাধাচূড়ার বিরহে অভিমানী কৃষ্ণচূড়ার
বিষণ্ণতায় দিন কাটে ।


একদিন খুঁজতে খুঁজতে পেয়ে গেলাম রাধাচূড়াকে
আহা ! কি সুন্দর ! হলুদ শাড়ীতে অপরূপা
সারা শরীর জুড়ে নব যৌবন
বাতাসে তার আঁচল উড়ছে
ছড়িয়ে পড়ছে সুগন্ধ , তবুও সাজ যেন অসম্পূর্ণ
এলো চুলে নেই কৃষ্ণচূড়ার বন্ধন ।


ফিরে এসে খবরটা শোনাতেই
আনন্দে উচ্ছ্বল কৃষ্ণচূড়া একমুঠো লাল
আমার হাতে দিয়ে বললো .....  
আজ তুমি বার্তাবহ হও
আমার প্রেয়সীর অলকে এই লালিমা ছড়িয়ে দাও
আর তার কানে কানে বোলো
আমি তাকে ভালবাসি......