হাওয়া বয় শনশন শনশন
শার্সির ঝনঝন ঝনঝন
রেগে করে ফোঁস ফাস
বাঁচার নেই কো আশ
ঝড়ের দামালপনা
কারো কথা শোনে না
যদুবাবু  চলেছেন বাজারে ।


যদুবাবু  চলেছেন বাজারে
ঝড় এসে ফেলে দেয়; আহারে !
লেগেছে বিষম ব্যথা
কন না যে কোন কথা
এ ব্যথা বোঝান তিনি কাহারে !


এ ব্যথা বোঝান তিনি কাহারে
রাত বাড়ে ব্যথা বাড়ে
রাত বাড়ে ব্যথা বাড়ে
খবর কে দেবে তবে ডাক্তারে !


খবর কে দেবে তবে ডাক্তারে !               
দূর ছাই ! কেউ নেই দরকারে ,
ডাক্তার এসে কন হায় হায়
বিশ্রাম নিতে হবে দুই পায়।


বিশ্রাম নিতে হবে দুই পায় !
যদুবাবু রেগে গিয়ে গর্জায়  
বাজারটা হবে তবে কি ভাবে ?
পেটের আগুনটা কে নেভাবে ?


কারো যদি জানা থাকে সে উপায়
তবে তা জানিয়ে দিও নিশ্চয় ।