একলা রাত একলা পথ
একলা মন নিরুদ্দেশ
সঙ্গে নিয়ে প্রিয় গীটার
পৌঁছে যাবো স্বপ্ন-দেশ ।


মনমাঝিতে হাল ধরেছে
নৌকো টলমল,
মাঝির সুরে ভাটিয়ালি
চোখের কোণে জল ।

স্বপ্নগুলো ভাঙতে থাকে
মনের দোসর কই !
মনের দোসর পাই না খুঁজে
উদাস হয়ে রই ।


দোসর, তুমি দাও না দেখা
মনের মাঝে বিষণ্ণতা
ভাল্লাগে না একা একা
তাই তো এত নীরবতা ।  


একলা রাত ফিরিয়ে নাও
তোমার সকাল আমায় দাও
সারা সকাল তোমায় নিয়ে
বাঁধবো যে সুর এই গীটারে ।


ফিরছি চেনা সেই শহরে
সঙ্গে আছে প্রিয় গীটার
গীটারে আছে তোমার ছোঁয়া
নতুন গান আর নতুন সুরে।