মন খুঁজে চলে সেই সোনালী  বিকেলগুলো
স্বপ্নের হাতছানিতে জীবন এলোমেলো
স্বপ্নের ফানুস উড়ে গেছে
হাত ফস্কে ; দীর্ঘ ফ্যাকাসে বিকেল দেয়
স্মৃতিগুলোকে  উস্কে ।


যদি আমায় খুঁজে পেতে চাও
তাকিয়ে দেখো সাগরের ঢেউয়ে
খুঁজে পাবে আমার উচ্ছ্বাস
ঝোড়ো হাওয়ার পরশে পাবে
আমার দীর্ঘশ্বাস
পাখিদের কূজনে শুনতে পাবে
আমার সেই গান
শ্রাবণের ধারায় ঝরে পড়বে
আমারই ক্রন্দন ।


আজ আমার ইচ্ছে করে
তোমার বুকে মুখ লুকোই
স্বপ্নভাঙা দু চোখ দিয়ে
তোমার যত স্বপ্ন ছুঁই ......