একশটা গোলাপ
তোমায় দিতে খুব ইচ্ছে হচ্ছিল
দেবার মুহূর্তে মনে হল সেই কবি যেন
বলে উঠলেন , ‘দিতে পারো কিন্তু কেন দেবে’ ?


সত্যিই তো ! কেন দেবো ?
গোলাপের মানে কি তুমি বুঝবে ?
সকাল হলেই নোংরা ফেলার বালতিতে
তকে ছুঁড়ে ফেলে দেবে কারণ তোমার কাছে
আমি বা গোলাপ কেউই মূল্যবান হয়ে উঠতে পারিনি ।


তুমি তো যন্ত্র মানবী
তোমার সব –ই আছে শুধু
আমাকে বোঝার জন্য যে হৃদয়টার
খুব প্রয়োজন ছিল সেটাই তোমার নেই  
তাই আজ আর গোলাপ দিতে পারলাম না ...