হাত বাড়িয়ে খুঁজছ আমায় !
এই তো আমি
হারিয়ে গেছি তোমার দুটি
চোখের তারায় ।


ডুব দিয়েছ মাঝ সাগরের অতল জলে !
এই তো আমি
ভেসে বেড়াই ঢেউয়ে ঢেউয়ে
নাচের ঐ তালে তালে ।


সুর খুঁজছো স্বরলিপির পাতায় পাতায়
সেতারে আর তানপুরায় !
এই তো আমি  
তোমার যত গানে গানে
সুরে সুরে আর কথায় কথায় ।


হঠাৎ করে  ঘুম ভেঙে যায় রাতের বেলায় !
এই তো আমি
এক বালিশে মাথা রেখে
তোমার সাথে আছি জেগে ।


তোমার চোখে বৃষ্টি ঝরে !
আমার কথা ভাবছ বসে
এই তো আমি
তাকিয়ে দেখো , হাতটি হাতে
রয়েছি বসে তোমার পাশে ।