২৪ শে জুলাই
এসেছিলে তুমি
সুন্দর এই ধরায়
তোমায় পেয়ে
সুখের আমেজে
ভেসেছিল সবাই ।


আবার এসেছে
২৪ শে জুলাই
নিয়ে নতুন রং
আরও এসেছে
বৃষ্টি বাদল
সাথে নিয়ে ঢং ।


ফুলেল শুভেচ্ছা নিও
সাথে নিও আদর
আর কি দেব বল?
নেইতো কিছু আর
তোমার জন্মদিনে এটাই
আমার ছোট্ট উপহার ।