বার মাসের সবার সেরা
একটি প্রিয় মাস,
এই মাসেতে বৃদ্ধ-যুবক
থাকে উপবাস ।


সেহরী দিয়ে শুরু আর
ইফতারিতে শেষ,
সারাদিনের অনাহারে
মিটাই মনের ক্লেষ ।


বেলা শেষে সুখের আমেজ
থাকে খুশি মন,
রহমতের ঝড় বয়
এলে রমজান ।
[২৪-০৭-২০১৩]