মানবাধিকার কথাটি
বলি মুখে সবাই,
চোখের সামনে খুন দেখেও চুপটি থেকে যায় ।


বের হলেই ঘর থেকে
মরা দেখতে পাই,
না দেখার ভান করে
পাশ ফিরে চাই ।


মানবাধিকার,মানবাধিকার
যতই বুলি আওড়াই,
মোরা এক ভীতু জাতি
প্রতিবাদের সাহস নাই ।


বাধা যদি দেয় মোরা
প্রবল আক্রোশে, করে দেয় ছারখার,
তবেই যে ভিত্তি পাবে
সত্যিকারের মানবাধিকার