কেমন আছ?
নিশ্চয়ই ভাল?
থাকবেই তো? তুমি
আঁধারের আলো ।
আজ কতদিন দেখিনা তোমায়
হয়নি কোন কথা
এসব ভেবে বুকের ভিতর
বাড়ে শুধু ব্যথা ।
.
বাধা? সেতো থাকবেই?
বলতে পার কোন প্রেমে
আসেনি কোন বাধা?
তোমার আমার প্রেমতো জান
শুধুই গোলকধাঁধা
ভয় শুধু পাও মিছে তুমি করোনা যোগাযোগ
এই অভাবে তোমার আমার
মিলেনা যোগবিয়োগ ।
.
আজও কি আছে বাধা?
হওনি কি একটুও মুক্ত?
নাকি শুধুই ভূল ভয়ে
হয়ে আছ শক্ত?
সুযোগ পেয়েও হয়না দেখা মিলেনা সুসময়
পথের পানে চেয়ে থেকেও
হয়না মধুর বিনিময়
-তোমার অলসতায় ।
.
হয়নি যাওয়া সামনে তোমার
করেও শত চেষ্টা
তোমার অনেক সুযোগ ছিল
করতে পারতে ফোন টা
তোমার ভূলে প্রশ্ন হয়
ভালকি বাসনি আমায়?
করে গেছ শুধু ছলনা-ই?
এই কথাটি নতুন করে
জানতে ইচ্ছে হয় ।