আসব তেড়ে প্রবল বেগে
করব চুরমার,
তোপের মুখে চূর্ণ হবে রইবেনা কিছু আর ।
.
উড়িয়ে দিব, গুড়িয়ে দিব দূর্ণীতির কালোহাত,
আছে যত আধার কালো করব ধূলিস্যাত্‍ ।
.
উপড়ে ফেলব জঞ্জাল যত
করব নাকো কাউকে মাফ
পায়ের তলায় পিশে আমি
গভীর অরণ্য করব সাফ ।
.
ধ্বংস করব এক নিমিষে
হোকনা যতই দৃঢ় ঘর,
ছুড়ে ফেলব আস্তাকুড়ে
হয়ে প্রবল ঝড় ।