লিখতে বসে যাই লিখি
লিখেছে অনেক কবি,
তাদের লিখার মাঝে আমি
কি লিখব ভাবি?
.
ইচ্ছে করে গান শোনাই
মিষ্টি মধুর সুরে,
অনেক সুরের মাঝে আমি
রয়ে থাকি পড়ে ।
.
আবিষ্কারক নইতো আমি
পারিনা কিছু গড়তে,
ধরাছোঁয়ার বাইরে সবই
পারিনা কিছু ধরতে ।
.
নইতো আমি ছোট্ট পুতুল
করতে পারিনা নাচ,
কি দেব তোমায় বল?
ভাবি সাত-পাঁচ ।
.
ডুবুরীর মত ডুবতে পারিনা
সাঁতারুর মত সাঁতার,
কিছুই পারিনা তাইতো আমি
হয়ে থাকি কাতর ।
.
অনেক কিছু দেব ভাবি
দেয়া কিছু না হয়,
বসে বসে ভাবি শুধু
কি দেব তোমায় ?
[১৪-০৭-২০১৩]
[10:02PM]