টিপ টিপ বৃষ্টি
মন আনচান,
বাহিরে তাকিয়ে দেখি
আলোর ঝলকান ।


বৃষ্টি দেখে মনে পড়ে ছেলেবেলার কথা,
বৃষ্টিতে ভিজেছি কত
না শুনে মা'র কথা ।


বৃষ্টি এলেই ফিরে পাই হারানো সেই স্মৃতি,
হারিয়ে গেলেও তবু
থাকবে হয়ে দ্যুতি ।