চোখ মেলে যেদিকে চাই
অশুভ প্রেতাত্নার হিংস্র থাবার ছবি
ভেসে উঠে মনের আয়নায়
নখ-দন্তহীন হায়েনার দুর্বার গতি
দেখতে পায় মুখোশের আড়ালে
ছলে-বলে-কৌশলে এগিয়ে চলে
-সাধূবেশে ।
সুযোগসন্ধানী-স্বার্থান্বেসী শয়তানের সিড়ি বেয়ে
রক্তকণিকার রন্ধ্রে-রন্ধ্রে বাসা বাধে
-অবাধে ।
মুখোশের আড়ালে চলতে থাকে অবিরাম
নখবিহীন আংগুলের হিংস্র আঁচড়
ক্ষত-বিক্ষত হয় সবকিছু
একটি দেহ,পরিবার তথা সমাজ
কিছুই রেহাই পায়না
জোঁকের হিংসাত্নক কবল থেকে
এগিয়ে চলে ধীর পা-ই
-রক্তচূষে ।
[01-08-2013]
[10:19PM]