বৈশাখ তুমি এসেছ এই ধরায়
যখন চলছে ক্ষমতার লড়াই
নিরীহ মানুষ যখন রাজনীতির শিকার
চলছে হানাহানি, করছে ভয়
এই বুঝি এল বিপদ
সামনে  এগোবার উপায় নাই,
পিছনে পিছাতে হয় ।
.
সুখের বার্তা নিয়ে এসো  মোদের দ্বারে
যেন সবাই শান্তিতে তোমায়  বরণ করতে পারে
শান্তি নাই, সুখ নাই, আছে  শুধু ভয়
সোনার দেশে হচ্ছে একি?
কি করি উপায়?
.
হায় হায় দেখি একি হচ্ছে এমন সময়
মানুষ যেন মানুষ নাই,  অন্য রকম সবাই
এসো মানব দলে দলে বরণ করি  বৈশাখ
বৈশাখের শুভ দিনে এইতো  আমার মনের শখ ।
[20-04-2013]
[01:01PM]
বৈশাখের শুরুতে লিখা ।