আমি দুর্বার,
আছে যত আঁধার কালো
করি সব চুরমার
আমি পারি গড়তে ধরা
ভাঙ্গতে পারি অনায়াসে
দূর্ণীতির কালোবাজার ।
.
আমি  সাপ, কালসাপ
সুযোগ পেলে মারি ছোবল
করি কতল
রক্ষা নেইকো কাহার ।
.
আমি স্রোত,
চলি নিজের গতিতে,
ইচ্ছায়, প্রবলবেগে
আসে যত বাধা
আছড়ে ফেলি নদীতীরে
আমিযে এক ধাঁধাঁ ।
.
আমি ঝড়,
আসি যখন মনের মতন
উড়িয়ে দেয় সবকিছু
উপড়ে ফেলি বিষবৃক্ষ
যেখানে সবাই নিশ্চুপ
সেথায় আমি চিতিয়ে দেয় বক্ষ ।
.
আমি দম্ভ,
ভীরু-কাপুরুষদের কথায়
আমি নাহি ভয় পাই
করিব বিশ্বশাসন
এইতো আমার অহংকার ।
.
আমি নির্ভীক,
যেখানে দেখি তেজদীপ্ত সত্য
এগিয়ে চলে বাধা ঠেলে
জানায় তাকে স্বাগত
সংগী হয়ে সাফ করি
কলুষিত সবদিক ।
.
যত আছে বাধার প্রাচীর
করিব সব ছারখার
এইতো আমার দীপ্ত শপথ
আমিযে দুর্বার ।
[16-01-2013]
[08:00PM]