শখের বশে জনাকয়েক
করল স্থির মন,
সময় করে নদীর বুকে
থাকবে কিছুক্ষণ ।
.
দিন তারিখ ঠিক করে
করল নিমন্ত্রণ
যাবে নাকি মোদের সাথে
সেই মাহেন্দ্রক্ষণ ।
.
নিমন্ত্রণে সাড়া দিয়ে
হলাম উপস্থিত
ছয় বন্ধু আর মাঝি মিলে
হল নৌকাবাইচ ।
[14-08-2013]
[09:20PM]
কালকে নৌকাবাইচ করেছি ।