নদীর বুকে চাঁদের আলো
ঢেউএ মাতয়ারা
মনবাগানের ফুলকুঁড়ি
হয়যে ঘরছাড়া ।
.
চাঁদের কিরণ স্রোতের জলে
করে চিক চিক
মনটা হয় লাগামছাড়া
ছোটে দিগ্বিদিক ।
.
মেঘের সাথে লুকোচুরি
বাড়ায় চাঁদের শোভা
চাঁদের আলোয় মনটা হারায়
চাঁদযে মনোলোভা ।
.
মনোলোভার দীপ্ত আলো
ভূলায় মনের ব্যাথা
ক্ষণে ক্ষণে পড়ে মনে
চাঁদনী রাতের কথা ।
[22-08-2013]
[10:56PM]