যদি না হয় দেখা
ভেব না ভূলে গেছি
হৃদয় মন্দিরে তুলে রেখেছি,
যদি না হয় কথা
পথে পথে বাধা
অজস্র ব্যাথা বুকে রেখেছি
-কষ্টে আছি ।
.
যদি না পাও খোঁজ
ভেবনা নিখোঁজ
তোমাকেই সর্বদা ঘিরে রেখেছি,
যদি না পাও ডাক
হয়োনা অবাক
সর্বদাই কান খাড়া রেখেছি
-অপেক্ষাই আছি ।
.
যদি না বলি কিছু
ছাড়িনি পিছু
নীরব নিঃশ্বাস শুধু ফেলেছি,
যদি না যায় সামনে
নির্বাক নয়নে
তোমার দর্শন শুধু চেয়েছি
-মনের আয়নায় দেখে চলেছি ।
.
যদি না আসি
হয়ে বানভাসি
পথের পানে চেয়ে থেকেছি,
যদি না দিতে পারি সময়
থাকি নিরুপায়
জেনে রেখ তুমি
-তোমাকেই শুধু তোমাকেই ভালবেসেছি ।
[01-07-2013]
[09:36PM]