নইতো শিবির,ছাত্রলীগ কিংবা ছাত্রদল
তবুও শান্তিতে নেই আমিযে দুর্বল
যেদিকে তাকায় মিছিল-মিটিং, দলীয় কোন্দল
আমি এক আমজনতা হয়েছি বিফল ।
.
রাস্তা দিয়ে যায় হেঁটে
মার খায় বিনা দোষে
নালিশ করতে গেলে পড়ে হাসির ঢল
আরও প্রশ্ন করে করি কোন দল ।
.
আমিযে নিরীহ-নীরব থাকি সদাচল
তবু কেন ঝরে আমার রক্তের ঢল
পারিনা সইতে আমি এত অত্যাচার
রুখে দাঁড়ায় যদি, হবে সব ছারখার ।
.
রক্তে আমার আগুন জ্বলে এই পরিবেশে
আসি যদি ঝড় হয়ে, কে রুখবে শেষে?
হয় যদি বাধ্য, আছে আমার সাধ্য
আনব খুশির ঢল, করে সব চুরমার ।
[05-02-2013]
[09:54PM]