সভ্য যুগের সভ্য মানুষ
দাবি করি মোরা
সভ্য নামের অসভ্যতা
আছে জোড়া-জোড়া ।
মাধ্যমিকের সহপাঠে
"হাজার বছর ধরে"
"পদ্মা নদীর মাঝি" আছে
উচ্চ মাধ্যমিকের তরে ।
দেওর-ভাবির প্রেম পিপাসা
চলল হাজার বছর
গোগ্রাসে গিলল সবাই
পড়ল না কারো নজর ।
পদ্মা পাড়ের মাঝি মশাই
পড়ল শালীর প্রেমে
বউ রেখে ভাগল দুজন
প্রবল নেয়ে-ঘেমে ।
সিলেবাসে পরকীয়া
চলছে রমরমা
বাস্তবেতে পড়লে প্রেমে
নেইতো কারো ক্ষমা ।
সিলেবাসে থাকে যদি
পরকীয়ায় ভরি
প্রেমের নেশা জাগবে মনে
যতই নিষেধ করি ।
.. .. .. .. .. .. .. ..
[26-08-2013]
[09:13PM]