মনটা আজ বিষন্ন খুব
স্থির নাহি হয়
মনের সকল ভাবনাগুলো
লিখে রাখতে চায় ।
লিখতে বসে হয়না লিখা
হয়ে যায় অগোছালো
স্মৃতিরা ভীষণ ছন্নছাড়া
ব্যাপক এলোমেলো ।
ছন্নছাড়া স্মৃতিগুলো
মনের আয়নায় ভাসে
তপ্ত মনের উষ্ঞতায়
তরল-গরল-ত্রাসে ।
শরীর আজ অশরীরী
বিকল অস্থি-মজ্জা-দেহ
কেন এত অস্থিরতা?
জানেনা তো কেহ ।
অস্থিরতার গ্লানি নিয়ে
পন্থ বেয়ে চলা
উপয়ান্তয় খুঁজে খুঁজে
বয়ে যায় বেলা ।
নাহি আসে মুক্তি মনে
জ্বালা-পোড়া হৃদে
অলস সময় পার হয়ে যায়
নাহি আসে ক্ষিদে ।
বিষন্নতায় কাটে বেলা
হয় নাতো শেষ
ভুলের মাশুল গুনি তবু
হয়না চেতনার উন্মেষ ।
.. .. .. .. .. .. .. ..
[24-08-2013]
[10:44PM]