আয়রে তোরা আয়
কে যাবি মোর সাথে?
যাব আমি বিশ্ব-ভ্রমণে
কন্টকিত-বন্ধুর পথে ।
মোর সংগী হবি,
সংগে যাবি,
সাজবি বীরের বেশে
জয়ী হয়ে ফিরব শেষে
রুপ-কথারই দেশে ।
বিভীষিকাময় অন্ধকার
ধরবে তোকে ঘিরে
ভয় পাসনা,
আমিতো আছি,
ফিরবই আবার নীড়ে ।
বিদায় নিয়ে আয়রে তোরা
তড়িঘড়ি করে,
নরপিশাচ, ইবলিশদের
ভাঙ্গব বুকের পাঁজর
মারব লাথি জোরে ।
আর কত দেরি
করবিরে তোরা?
বেলাযে যায় বয়ে,
সামনে দেখ
গহীন আঁধার
আসছে দ্রুত ধেয়ে ।
.. .. .. .. .. .. ..
[29-08-2013]
[10:59PM]