যদি ভালবাসা পাই,
--উড়ব আকাশে ডানা মেলে
--সকল কষ্ট ছুঁড়ে ফেলে
--হাওয়ায় ভেসে মেঘের কোলে
--মেঘের খন্ড পিছনে ফেলে ।
.
যদি ভালবাসা পাই,
--মহাশূন্যে গড়ব বাড়ি
--দুখের সাথে দিব আড়ি
--সুখ-স্মৃতি দিয়ে ছাড়ি
--সাত-সমুদ্র দেব পাড়ি ।
.
যদি ভালবাসা পাই,
--বাধার শিকল করব গুড়ো
--লাফিয়ে ডিঙব হিমালয়ের চুড়ো
--ছুঁড়ে ফেলব খড়-কুড়ো
--স্বপ্ন এসে হবে জড়ো ।
.. .. .. .. .. ..
[13-08-2013]
[09:35PM]