রিমঝিম বৃষ্টি
অবিরাম ঝরছে,
গুড়ুম গুড়ুম শব্দ
মনে ভয় লাগছে ।
গাছপালা নির্জীব
নাহি জানে কিছু,
সংগে পেলে হাওয়াকে
ধাওয়া করে পিছু ।
বৃষ্টির হিমেল হাওয়া
ছুয়ে যায় মন,
মন চায় তার সাথে
করি আলাপন ।
ফোঁটায় ফোঁটায় বৃষ্টি পড়ে
মনে লাগে দোলা,
জলে ভেজার সাধ জাগে
সারাটা বেলা ।
.. .. .. .. .. ..
[27-06-2013]
[01:15PM]