ষোল বছর পার করে
এলে সতেরোতে,
স্নিগ্ধতার সকল পরশ
আসুক তোমার তরেতে ।
.
সুখে কাটুক দিনটি তোমার
কষ্ট মুছে গিয়ে,
হাসির ফোয়ারা উঠুক
তোমার ওষ্ঠ দিয়ে ।
.
ফুল হয়ে ফুটে উঠুক
তোমার আগামীদিন,
জন্মদিনের পরশে হোক
জীবনটা রঙ্গিন ।