প্রথম যেদিন দেখিনু তোমায়
ব্রিজের উপরে বসে
গৌধূলী লগ্নে খেলা শেষে
ক্লান্ত বেশে ।
খেলার শেষে বসে বসে
ভাবছিনু আনমনে
আমার জীবনে আসবে তুমি
সেই দিনই কে জানে?
সামনে এলে তুমি আমার
রাজকন্যের মত
তর্ক করে মনে আমার
জন্ম নিল ক্ষত ।
সেদিন থেকেই শুরু হল
তোমার ভাবনা
তোমায় কত ভালবাসি
তুমিতো তা জাননা ।
মনের মাঝে তুমি শুধু
করযে বসবাস
আমার মাঝে আমি নেই
নিজেই পরবাস ।
. . . . . . . . . . . . . .
[05-01-2013]
[08:53PM]