আমার মনের গহীনে তুমি
বাইরেও তুমি
আমার সকল কাজে, কর্মে
সব জায়গায় তুমি ।
চোখ মেললেও তুমি
বুজলেও তুমি,
শয়নে তুমি
স্বপনেও তুমি ।
খেলাধূলা, ভ্রমণ
কিংবা আড্ডাতে তুমি
পড়ার সময়ে তুমি
খাবার সময়েও তুমি ।
সব জায়গায় তুমি হলে
কোথায় আছি আমি?
কি আমার অস্তিত্ব?
কে আমি?
. . . . . . . . . . . . . .
[28-05-2011]