আমি দেশপ্রেমিক
ভালবাসি দেশকে
ভালবাসি সবাইকে
করিনাতো তুচ্ছ ।
.
নির্ভীক পথচলা
ঘরে বসে বসে
ভাবনায় ডুবে থাকি
পাব কখন ফুলগুচ্ছ ।
.
বসে ভাবি হায় একি
ঘটছে সোনার দেশে
করব আমি সব ছারখার
এসে বীরের বেশে ।
.
আছে যত আঁধার,
আছে যত বাধা,
করব সব ধ্বংস,
মনে আশা বাঁধা ।
.
যেদিকে তাকায় শুধু
করি হায় হায়
বসে বসে শুধুই ভাবি
কি হবে উপায়?
.
মনে আছে দীপ্ত আশা
করব বিশ্বজয়
জয়ী আমি হয়না মোটেও
মনে আছে ভয় ।
.
ধ্বংসলীলা বড় লীলা
এতো খেলা নয়
লড়াই করতে হলে
সাহস থাকা চাই ।
.
আমার কাছে নেইতো
--সাহস
নইতো আমি কাপূরুষ
তবু ভয় হয় ।
.
যেখানে দেখি হানাহানি
সেখান থেকে পিছু হটি
যদি আমি পাই আঘাত
বসে ভাবি হঠাত্‍ হঠাত্‍ ।
.
ভাবি বসে কত কথা
হইনা কিছুই করা
আমার এই জীবনটাযে
মাটি দিয়ে গড়া ।
.
ধ্বংস করতে হলে
দুর্ণীতির সবদিক
হতে হয় নির্ভীক
আমারতো নেইকো সাহস
তবু আশায় বাঁধি বুক
আমি আজব দেশপ্রেমিক ।
. . . . . . . . . . . .
[26-01-2013]
[07:59PM]