লিখতে পারে সবাই বটে
পারেনা জয়ী হতে
তোমার লিখায় একোন মায়া
গ্রাম বাংলার বাটে ।
.
ভুবনে আসিয়া তুমি
লিখেছ একোন বাণী
পাঠক তৈরির প্রতিযোগিতায়
জয়ী হয়েছ জানি ।
.
তোমার সুধা পিয়ে পিয়ে
যায়যে সুখের নিদ
সবার প্রিয় লেখক তুমি
হুমায়ুন আহমেদ ।
. . . . . . . . . . . .
হুমায়ুন আহমেদের ১ম মৃত্যু বার্ষিকীতে কবিতাটি লিখেছিলাম ।