দিবানিশি ভাবি তোমায় বসে একেলা
বুকের মাঝে অনেক কষ্ট করিছে খেলা
তোমায় ভাবি বসে বসে
----নির্জনে, আনমনে,
শীতের ঘনকুয়াশার চাঁদর ঘেরা বাঁশবনে
একা একা বসে থাকায় পাগল বলে লোকে
ঠান্ডায় কাঁপুনি ধরে কিছুই দেখিনা চোখে ।
.
হাড়কাঁপুনি ঠান্ঠাকে সবাই করে ভয়
তোমায় ভালবেসে আমি তাকেই করেছি জয়
আসলে তুমি দেখতে পাবে
----আমার শূন্যতা
আরও পাবে দেখতে তুমি
----আমার কপটতা ।
.
সবাই বলে সুখি আমি
তোমায় ভালবেসে
সুখী হফার ভান করি
---কপট হেসে ।
আসবে নাকি দেখতে তুমি?
হবে নাকি সংগী?
বেশি নয় একদিন যেতে পার দেখে
এখনও তোমার মাঝেই হয়ে আছি বন্দী ।