আজ এত বেশি
পড়ছ কেন মনে,
করছ জ্বালাতন,
দগ্ধ হতে দগ্ধ হয়ে
পুড়ছে আমার মন ।
.
নিঃসঙ্গ অলস দুপুর
বড়ই বেসামাল,
বড়ই বেরঙ্গিন,
দুর্ভাবনায় হচ্ছে পার
যাচ্ছেতাই এক দিন ।
.
সদ্যপ্রাপ্ত স্মৃতিরা
খাচ্ছে কুঁড়ে কুঁড়ে,
হচ্ছি বিমলিন,
দুঃস্বপ্নেরা হৃদয় মাঝে
বাজায় বিষের বীণ ।
. . . . . . . . . . .