কে তুমি মেয়ে
উদাস নয়নে
দেখ বারেবারে চেয়ে?
মনে কি তোমার
ধরেছে গো রং
আসে বারেবারে ধেয়ে?
.
কেন, কি কারণে
ঐ দুটি চোখে
ছড়াও মায়ার জাল?
দেখে এই মন
বিবাগীযে হয়ে
হারায় ক্ষণিক কাল ।
.
যাদু ভরা দুটি
নেশাময় চোখে
কত কথা যাও বলে,
কেন দূরে রও?
বুকেতে জড়াও
এসে ভালবাসি বলে ।
.
মুচকি হাসির
ঝলকে ঝলকে
বাহুতে চাও জড়াতে,
মিষ্টি সুরের
বিভোর চিত্তে
প্রাণটা চাই হারাতে ।
.
এলো চুলে দুলে
নীলকণ্ঠী গো
নৃত্য কর এ মনে,
আজ তবে কিগো
হবে ভাব ভাষা
বেসুরো এ মোর  সনে?
.
যদি তাই হয়?
এই নিরালায়
নীরবে বসগো পাশে,
চোখে চোখ রেখে
ক'ব কথা আজ
তুমি আমি ভালবেসে ।