একটি কথা বলব শুনবে কি তুমি?
হাজার সীমানা ঘুরে নীরবতা চুমি
মহাকাশ ঘুরে ঘুরে
এসেছি তোমার দ্বারে
তুমি শুধু কৃপা ভরে বুকেতে জড়ায়ে
রেখ শুধু তুমি মোরে যেকোন উপায়ে ।
.
ধুন্ধুমার বিভীষিকা দেখি চারিপাশে
আঁকড়ে ধরে আমাকে ছাড়া পাব কিসে?
তুমি শুধু দাও বলে
কোথা পাব কলকলে?
অসীম পিপাসা মোর মেটাব কেমনে?
দেখিব তোমারে আমি নীরবে যতনে?
.
কত সাধ মনে আজ তোমারি পিয়াসে
করুণা প্রার্থনা করি তোমারি সকাশে ।
পাপের পাহাড়ে আজ
ভুলিতে বসেছি লাজ
এতটুকু সুখ আজ নেই দেহ-মনে
তোমারি করুণা পেলে ভাসিব স্ব-পনে ।
.
তুমি ছাড়া কিছু নেই ভূবনে আমার
না পেলে তোমারে বল কি হবে আমার?
ছলছলে চোখে আজ
বাড়িয়ে ধরেছি ভূজ
ফিরিয়ে নিওনা মুখ  শুধু বলে যাই
শুন্য শুন্য লাগে এই দুনিয়ায় ।
.
প্রভু তুমি দয়াময় শোন মোর বাণী
বন্দনায় রত আজ আমি অভিমানি
সিজদায় কেঁদে কেঁদে
ডাকি তোমায় এ-হৃদে
তোমারে ভুলিনা যেন কোন ক্ষণ কালে
তোমারি তরেতে যেন ভাসি আঁখি-জলে ।