ভুলে যাব ভেবে ভেবে যতই তোমায় দূরে ঠেলি
প্রতিধ্বনি হয়ে ফিরে আস, হৃদয় মণি কোঠায়
মেইল বক্স খুলতেই মুখোমুখি হয় পাসওয়ার্ড
তোমার নামে তৈরি যা, যন্ত্রণার এক জলাধার!
ভাবনার শীতলতা বুকে চালায় বিষম পীড়া
নিষ্পেষিত মনে জ্বলে প্রলয়ংকারী আগুন
সুপ্ত বুকের কিনারে দুদ্দাড় শব্দ চলে সমানে
হাতুড়ির করাল ঘা দ্রিম দ্রিম শব্দে ঝড় তুলে
ছিন্ন-ভিন্ন হয়ে যায় বিভীষিকাময় নিপীড়নে
চাতক পাখির ন্যায় বুক কেঁপে উঠে আর্তনাদে!
ঘুমায়িত স্মৃতিগুলো জাগে, বিদ্রোহ ঘোষণা করে
মনে হয় এ আমি না, আমারি ডাবিং অন্য কেউ!