নববর্ষের নতুন দিনের আলো
মুছে দিয়ে যাক ভুবনের সব কাল
হানাহানি আর রক্তারক্তি কত
চলে অবিরাম বিষফোড়নের মত
ককটেল, বোমা ফাটুশ-ফুটুশ ফুটে
রাবার বুলেট আর, কত কি যে ঘটে ।
অগ্নিদগ্ধ মানুষের কান্নায়
ভারি চারিপাশ রক্তের বন্যায়
পুলিশী হামলা দেয় সতর্কবাণী
দেশ হয়ে গেছে স্বৈরাচারের খনি!
দুচোখের আগে আন্দোলিত বাতাস
রদ্ধশ্বাস সব করে হাহুতাশ
নেই সমাধান রক্ত ঝরছে বেশ
এমনি করেই দেশটা হচ্ছে শেষ
বড় সাধ আজ এই দিনটিকে ঘিরে
বেশি কিছু নয় শান্তি আসুক ফিরে ।